Add Recipe

ম্যাজিক হানি ফেসিয়াল | লাবণ্যময় উজ্জ্বল ত্বকের জন্য

হানি ফেসিয়ালটি তিনটি ধাপে সম্পন্ন করতে হয়। আপনাদের সুবিধার জন্য নিচে তিনটি ধাপ উল্লেখ করা হলো 

১ম ধাপঃ ক্লিনিং

প্রথমে একটি বাটিতে ১ চামচ মধু ,২ চামচ কাঁচা দুধ নিয়ে ভালোভাবে মিশিয়ে ক্লিনজার তৈরি করে নিন। এবার এই ক্লিনজারটি মুখে ভালোভাবে ম্যাসাজ করে নিন। ফলে মুখে জমে থাকা সব ময়লা বের হয়ে আসবে। ৫ মিনিট ম্যাসাজ করার পর আপনার ত্বক ভালোভাবে পানি দিয়ে ধুয়ে নিন।

২য় ধাপঃ স্ক্রাবিং

একটি বাটিতে ২ চামচ চালের গুঁড়া ,২ চামচ মধু ভালোভাবে মিশিয়ে নিন।এবার স্ক্রাবটি ত্বকে ভালোভাবে আলতো হাতে ম্যাসাজ করুন। মনে রাখবেন স্ক্রাব কখনোই ত্বকে জোরে জোরে ম্যাসাজ করবেন না।এভাবে ৫ মিনিট ম্যাসাজ করা হয়ে গেলে আপনার মুখ ধুয়ে ফেলুন।চালের গুঁড়া ত্বকের মৃত কোষ গুলো রিমুভ কর।এছাড়া ত্বকের ব্ল্যাকহেডস ও হোয়াইট হেডস দূর করে।মধু আমাদের ত্বকের বলিরেখা দূর করে।এছ্ড়াও  ত্বককে হেলদি, গ্লোয়িং এবং চকচকে করতে সাহায্য করে।

৩য় ধাপঃ ফেইস প্যাক

একটি বাটিতে ১ চামচ বেসন, ১ চামচ চালের গুঁড়া,৪ চামচ কাঁচা দুধ, ১ চামচ মধু

নিয়ে ভালোভাবে মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। তৈরীকৃত পেস্টটি ভালোভাবে মুখে মেখে নিন ।১৫ মিনিট রাখুন। তারপর আলতোভাবে ঘষে ঘষে মুখ ধুয়ে নিন।

বেসন আমাদের কালো ত্বক ফর্সা করতে দারুণ কাজ করে।
চালের গুড়া আমাদের ত্বকে বয়সের ছাপ দূর করতে এবং ব্লাকহেডস,হোয়াইট হেডস দূর করতে সাহায্য করে।
কাঁচা দুধে ল্যাকটিক অ্যাসিড ও ভিটামিন এ,ভিটামিন ডি,ভিটামিন বি৬,ভিটামিন বি১২ আছে যা আমাদের ত্বকে খুব দ্রুত ফর্সা করতে সাহায্য করে।

সূত্রঃ(Medically reviewed by Debra Rose Wilson, Ph.D., MSN, R.N., IBCLC, AHN-BC, CHT — Written by Kathryn Watson on April 24, 2020)

You May Also Like

Leave a Review

Your email address will not be published. Required fields are marked *

X
Have no product in the cart!
0